দলছুট দাঁতালের তান্ডব লোকালয়ে : আতঙ্কিত এলাকাবাসী

18th October 2020 4:34 pm বাঁকুড়া
দলছুট দাঁতালের তান্ডব লোকালয়ে : আতঙ্কিত এলাকাবাসী


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  বাঁকুড়ার বিষ্ণুপুর থানার বিষ্ণুপুর সাবড়াকোন রাস্তায় দালালডাঙ্গা এলাকায় তান্ডব চালালো একটি দলছুট দাঁতাল হাতি।  হঠাৎ ওই দলছুট দাঁঁতালটি রাস্তার উপরে চলে আসে। রাস্তার উপরে ২০ মিনিট ধরে হাঁঁটতে শুরু করে । হাতি দেখে রাস্তার ধারে জল নিতে এসে ছুুটে পালাতে গিয়ে পড়ে  আহত হয়েছেন এক মহিলা।  রাস্তায় যেতে যেতে একটি মোটরসাইকেল কে উল্টে দেয় হাতিটি। যদিও বাইক চালক অল্পের জন্য রক্ষা পায়। উল্টো দিক থেকে আসা একটি ফাঁঁকা এম্বুলেন্স কে শুঁঁড়ে করে উল্টে দেবার চেষ্টা করে দাঁঁতালটি।  প্রায় পাঁচ মিনিট ধরে এমন তান্ডব চালিয়ে মানুষের তাড়া খেয়ে স্থানীয় কটরা জঙ্গলে ঢুকে পড়ে দলছুট  হাতিটি। । একদিকে করোনার আতঙ্ক অন‍্যদিকে হাতির আগমনে আতঙ্ক এলাকা জুড়ে । প্রায়শ ই জঙ্গল লাগোয়া গ্ৰামগুলিতে হাতির আগমন বাড়ছে । ফসলের যেমন ক্ষতি করছে তেমনি একাধিক ব‍্যবসায়ীক প্রতিষ্ঠান ও ক্ষতি করেছে হাতি । বন দপ্তরের নজরদারি র উপর গাফিলতির অভিযোগ করছেন এলাকাবাসী । সব মিলিয়ে হাতি ঘুম উড়িয়েছে এলাকাবাসীদের  । 





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।